অর্থনীতিতে নোবেল এর পর আবার ক্রিকেট টেস্ট রেংকিং ১ এ ভারত


বাংলা আপডেট নিউজ: ক্রিকেটের ইতিহাসে যুগান্তকারী ঘটনা বলতে জাভেদ মিয়াঁদাদ থেকে যুবরাজ সিং। ইতিহাসের পাতায় লেখা আছে। তবে ক্রিকেট যে ভারতবর্ষের মনে একটা তাজমহলের স্থাপত্যের মতো অবস্থান করে তা ভারতের ক্রিকেট গরিমাই বুঝিয়ে দেয়। আইপিএল টি-টোয়েন্টি ক্রিকেট মানেই জৌলুসের রংবাহার। বর্তমান টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেট।

 

 

জৌলুস হারিয়েছে টেস্ট ক্রিকেট। ভারতের টেস্ট ক্রিকেটের বাহার এখনো কমেনি। ভারতের রক্তে টেস্ট ক্রিকেট মিশে আছে। তা ক্রিকেট আবিষ্কারক দেশ ও অনেকটা হাড়ে হাড়ে বুঝতে পেরেছে। ভারত এক সময় ক্রিকেটের দুনিয়ায় নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার জন্য বারবার লড়াই করেছে।

 

 

স্লেজিংয়ের বিরুদ্ধে পাশ্চাত্য  দেশগুলোর আক্রমনাত্মক মেজাজের বিরুদ্ধে। সেই ভারত এখন টেস্ট রেংকিং এ এক নাম্বারে। এখানেই শেষ নয় ভারতের  প্রতিভাশালী ক্রিকেটার  বেড়াচ্ছে ক্রিকেটজগতে। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে টিম ইন্ডিয়া। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও এক নম্বর দলের দাপট অব্যাহত।

 

 

 

৫ টেস্ট জিতে ২৪০ পয়েন্ট নিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের এক নাম্বারে কোহলির দল। এর জন্য কিছু কৃতিত্ব যেতেই পারে রবি শাস্ত্রী ও কোহলির যুগলের এর উপরে। মজার ব্যাপার হল বাকি ৮ দলের মিলিত পয়েন্ট ২৩২।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *