‘গ্র্যান্ড ওল্ড পার্টি’ কংগ্রেস জম্মু-কাশ্মীরকে অবহেলা করেছে : মোদী


বাংলা আপডেট নিউজঃ “দেশের ‘গ্র্যান্ড ওল্ড পার্টি’ গত ৭০ বছর ধরে জম্মু-কাশ্মীরকে অবহেলা করে এসেছে। কেন ক্ষমতায় থাকতে ৩৭০ ধারা বাতিল করল না কংগ্রেস ?” শনিবার হরিয়ানায় বিধানসভা নির্বাচনী প্রচারের শেষ দিনে কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

কেন কংগ্রেস ক্ষমতায় থাকতে জম্মু ও কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ এবং ৩৫ ‘এ’ ধারা তোলা হয়নি বলে প্রশ্ন তোলেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, “গত ৫ অগাস্ট এক ঐতিহাসিক সিদ্ধান্ত নেয় আমাদের সরকার। বাতিল করা হয় ৩৭০ এবং ৩৫ ‘এ’ ধারার কিছু অংশ। কংগ্রেস সরকার সন্ত্রাস এবং সন্ত্রাসীদের মোকাবিলায় ব্যর্থ হয়েছে। আমাদের সেনাবাহিনী বা তাঁদের পরিবারদের কথা ভাবে নি। কংগ্রেস সরকার নিজেদের গদি বাঁচাতেই ব্যস্ত ছিল, দেশকে বাঁচাতে নয়।”

 

অন্যদিকে হরিয়ানা এবং মহারাষ্ট্রে আগামী ২১ অক্টোবর অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন। শনিবার নওয়াপুরে অমিত শাহ প্রথম ভাষণ দেন। এর পর তিনি আকোলার আইটিআই ময়দানে ভাষণ দেন। তিনি তাঁর বক্তব্য দেওয়ার সময় নিজেকে গর্বিত বলে সম্বোধন করেন। তিনি বলেন, “যে দেশের উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর (ওবিসি) ভোটাররা নরেন্দ্র মোদীর সরকারকে বেছে নিয়েছেন। এর কারণ হল দেশে সর্বাধিক সংখ্যক উপজাতি এবং ওবিসি বিধায়ক রয়েছেন বিজেপিতেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *