বিসর্জনের সেরা মুহূর্তগুলো নজর কাড়লো কালিয়াগঞ্জ


নিজস্ব সংবাদদাতা; উত্তর দিনাজপুরঃ  অমিত সরকার পুজো মানেই বাঙালি রসাস্বাদন ভ্রমণ তার সাথে হৈচৈ খেলামেলা। আর এটা কোন কিছুই বাদ যায় না উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ শহরে। বাংলাদেশের সীমান্তবর্তী এলাকার এই শহর একসময় দিনাজপুরের মধ্যে প্রায় অন্তর্ভুক্ত হয়ে যাচ্ছিল। সেই শহর উত্তর দিনাজপুরের অন্যতম কেন্দ্র।

 

ঢাকের তালে কোমর দোলে, খুশিতে নাচে মন। এমনভাবে বাঙালির প্রাণের দুর্গাপুজো কেটে গেল চারদিনের মহাসমারোহে কালিয়াগঞ্জ। ছোট-বড়, আট থেকে 80 সকলের মনেই উৎসাহ ছিল প্রবল। শহরে প্রতিটা প্রতিমার দর্শনের সুযোগ বৃষ্টিস্নাত সন্ধ্যায় প্রকৃতি হয়তো করে দিয়েছিল। তার মাঝে সকলে চেটেপুটে নিয়েছে পুজোর আনন্দ।

 

কালিয়াগঞ্জ সেট কলোনি সার্বজনীন দুর্গাপূজা,  নসিরহাটের পুজো, এবার মন কাড়ার মতো সপ্তমী অষ্টমী নবমী দশমী চারদিনের শহরের রাস্তা ছিল একেবারে কলকাতার কোন যানজটপূর্ণ রাস্তার মত। অবশেষে দশমীতে সন্ধ্যায় পূর্ণ হল বিসর্জনের পালা। বিসর্জনের সমস্ত দায়িত্বে কালীয়াগঞ্জ এর পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল নিজস্ব উদ্যোগে নিজে দাঁড়িয়ে থেকে সমস্ত বিষয়টি তত্ত্বাবধান করেন। কালিয়াগঞ্জ এর প্রশাসনএ বিষয়ে যথেষ্ট সচেতন ছিল। বিসর্জন নিয়ে কালিয়াগঞ্জ একটা প্রথা এবং তার উন্মাদনা থাকে তা ছিলো নজর কাড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *